ঢাকা, বৃহস্পতিবার ১৪ নভেম্বর ২০১৯, ৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

‘ঘুম থেকে উঠে দেখি চাকরি নাই, পাঠাও এটা কী করলো’

প্রকাশিত : ০৪:১২ পূর্বাহ্ণ, ১৫ আগস্ট ২০১৯ বৃহস্পতিবার ৪৫ বার পঠিত

নিউজ ডেস্ক
alokitosakal

 

‘মঙ্গলবার সকালে ঘুম থেকে উঠে অফিসে যাই। যাওয়ার পর শুনি চাকরি নাই। পাঠাও এটা কী করলো?’ এভাবেই বিলাপ করছিলেন রাইড শেয়ারিং প্রতিষ্ঠান পাঠাওয়ের এক কর্মী। দীর্ঘ এক বছরের বেশি সময় ধরে সেখানে কাজ করে আসছেন তিনি। তবে মঙ্গলবার সকালটা তার জন্য ছিল বুকে বোমা বিস্ফোরণের মতোই।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মী ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘আমার সন্তান অসুস্থ, হাসপাতালে ভর্তি। এ অবস্থায় চাকরি হারিয়ে আমি পাগল প্রায়। কী করবো, কী খাব, কিছুই জানি না।’ শুধু তিনিই নন।

মঙ্গলবার কোনো ধরনের পূর্ব নোটিশ ছাড়া হঠাৎ করেই প্রায় তিনশ’ কর্মীকে ছাঁটাই করেছে দেশীয় রাইড শেয়ারিং প্রতিষ্ঠান পাঠাও।

প্রতিষ্ঠানটির বেশ কয়েকজন কর্মীর সঙ্গে কথা বলে জানা গেছে, যাদেরকে ছাঁটাই করা হয়েছে, তাদেরকে স্বেচ্ছায় চাকরি থেকে অব্যাহতি নিতে বাধ্য করা হয়েছে। জোরপূর্বক অব্যাহতি নিতে বাধ্য করার কারণ হিসেবে পর্যাপ্ত ফান্ডের অভাব, নেতৃত্বের অভাব ও অভিজ্ঞতার অভাবকে সামনে আনা হয়েছে।

এ বিষয়ে পাঠাও এর মার্কেটিং লিড সৈয়দা নাবিলার সঙ্গে আরটিভি অনলাইন পক্ষ থেকে যোগাযোগ করা হলে তিনি কোনো মন্তব্য করতে চাননি।

২০১৬ সালের মাঝামাঝি সময়ে পাঠাও তাদের রাইড শেয়ারিং সেবা চালু করে। প্রতিষ্ঠানটিতে ব্যাটারি রোড ডিজিটাল হোল্ডিংস এলএলসি, ইন্দোনেশিয়ার কোম্পানি গো-জেকসহ আরও কিছু প্রতিষ্ঠানের বিনিয়োগ রয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বর্ণমালা টিভি'কে জানাতে ই-মেইল করুন- bornomalatv@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

বর্ণমালা টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

1

2

3

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। বর্ণমালা টিভি | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: রাইতুল ইসলাম