ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

জিভে জল আনা গরুর মাংসের টিকিয়া কাবাব

প্রকাশিত : ০৪:৪৮ পূর্বাহ্ণ, ১৫ আগস্ট ২০১৯ বৃহস্পতিবার ১৪ বার পঠিত

নিউজ ডেস্ক
alokitosakal

কোরবানির ঈদের আজ তৃতীয় দিন। এ সময়ে ঘরে গরুর মাংস থাকে সবারই। গরুর মাংস দিয়ে তৈরি করতে পারেন মজাদার টিকিয়া কাবাব।

আসুন জেনে নেই কীভাবে তৈরি করবেন গরুর মাংসের টিকিয়া কাবাব।

যা লাগবে

বিফ কিমা ৫০০ গ্রাম, আদা, রসুন ও পেঁয়াজ টুকরা করা ১ কাপ, শুকনা মরিচ ৫-৭টি, লবণ স্বাদ অনুযায়ী, গরম মশলা আস্ত দুই-তিনটি, এলাচ, দারুচিনি, গোলমরিচ, জিরা এক চামচ, ধনেপাতা, পুদিনাপাতা পেঁয়াজ ও কাঁচামরিচ কুচি আধাকাপ, তেজপাতা দুইটি, ডিম দুইটি, বুটের ডাল ১২৫ গ্রাম, চিনি আধা চা চামচ, পরিমাণমতো পানি ও তেল ভাজার জন্য।

যেভাবে করবেন

প্রথমে কিমা ভালো করে ধুয়ে নিয়ে তাতে সব কাটা মশলা, আস্ত গরম মশলা, স্বাদ অনুযায়ী লবণ, চিনি, বুটের ডাল ও পরিমাণমতো পানি দিয়ে ভালো করে সেদ্ধ করে শুকনা শুকনা করে গরম অবস্থায় বেটে তাতে একে একে ডিম, ধনেপাতা, পুদিনা পাতা, পেঁয়াজ ও কাঁচামরিচ দিয়ে ভালো করে হাত দিয়ে মাখিয়ে গোল গোল চ্যাপটা করে গরম ডুবো তেলে ভেজে কিচেন টিস্যুতে তুলে সার্ভিং ডিশে সাজিয়ে পরিবেশন করুন টিকিয়া কাবাব।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বর্ণমালা টিভি'কে জানাতে ই-মেইল করুন- bornomalatv@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

বর্ণমালা টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

1

2

3

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। বর্ণমালা টিভি | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: রাইতুল ইসলাম