ঢাকা, সোমবার ৩০ মার্চ ২০২০, ১৬ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ


Notice: Undefined variable: i in /home/bornomalatv/public_html/wp-content/themes/smrlit/single.php on line 10

পড়াশোনায় বানরের তীব্র ঝোঁক, ছাত্র-ছাত্রীদের সঙ্গে ক্লাস করে!

প্রকাশিত : ০৪:২৭ পূর্বাহ্ণ, ১৫ আগস্ট ২০১৯ বৃহস্পতিবার ৭৮ বার পঠিত

নিউজ ডেস্ক
alokitosakal

 

একটি মহিলা বানর। শিক্ষার্থীদের পাশাপাশি বসে ক্লাস করতে ভীষণ পছন্দ করে। শুধু একদিন নয়। এক নাগাড়ে প্রায় ১২ দিন ক্লাসে করেছে। শুধু শরীরে উপস্থিতই হয় না, মনোযোগ দিয়ে শিক্ষকের কথাও শোনে লক্ষ্মী হনু।

ভারতের অন্ধ্রপ্রদেশের পিপালি মন্ডলের বেঙ্গালামপল্লীর একটি সরকারি স্কুলে এ ঘটনা ঘটেছে। এ বিষয়টি গোটা দেশটিতে চাঞ্চল্য সৃষ্টি করেছে।

এস. আব্দুল লতিফ নামে স্কুলটির এক শিক্ষক বলেন, বর্তমানে হনুকে বন্ধুর মতোই মনে করে শিক্ষার্থীরা। ওই মহিলা হনুমানের সঙ্গে ক্লাস করতে ওদের আর কোনো অসুবিধা হচ্ছে না। ছাত্র-ছাত্রীদের দেয়া লক্ষ্মী নামেই ওকে ডাকে।

অন্য এক শিক্ষক বলেন, বানরটির ব্যবহার খুবই ভালো। স্কুলে সময় মতো আসে। এমনকী লক্ষ্মী নিয়মিত স্কুলের প্রেয়ার লাইনেও মন দিয়ে প্রার্থনা করে।

এদিকে প্রথমাবস্থায় লক্ষ্মী হুট করেই ক্লাসে ঢুকে পড়ায় শিক্ষার্থীদের মনযোগ দিতে সমস্যা হয়েছিল। লক্ষ্মী যাতে ক্লাস থেকে বেরিয়ে যেতে পারে সেজন্য রুমের সব দরজা-জানালাও খুলে রাখা হয়। তবে বেরিয়ে গেলেও পরের দিন ক্লাস করতে ঠিক সময়েই হাজির হয় লক্ষ্মী।

বর্তমানে ক্লাসে লক্ষ্মীকে খাবার দেয়া হচ্ছে। চিকিৎসকের নির্দেশে কোনো রকম জাঙ্ক ফুড দেয়া হচ্ছে না। তাই শিক্ষকেরা প্রতিদিন লক্ষ্মীর জন্য কলা নিয়ে আসেন। ছাত্র-ছাত্রীরা সেগুলো লক্ষ্মীকে খাওয়ায়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বর্ণমালা টিভি'কে জানাতে ই-মেইল করুন- bornomalatv@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

বর্ণমালা টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

1

2

3

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। বর্ণমালা টিভি | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: রাইতুল ইসলাম