ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

মানুষের ছোঁয়া পেলেই যে গাছ হাসে!

প্রকাশিত : ০৪:২৭ পূর্বাহ্ণ, ১৫ আগস্ট ২০১৯ বৃহস্পতিবার ২০ বার পঠিত

নিউজ ডেস্ক
alokitosakal

 

গাছটি রহস্যজনক। অনুভূতিসম্পন্ন। কারো ছোঁয়া পেলেই খিলখিলিয়ে এটি হাসে। নিশ্চই, কেউ কখনো এ ধরনের গাছের কথা শুনেননি? এবার ভারতে এ বিচিত্র গাছের খোঁজ পাওয়া গেছে। এই গাছের কাণ্ড ও শাখায় স্পর্শ করলেই তা হেসে উঠে!‌

দেশটির উত্তরাখণ্ড রাজ্যের কালাধুঙ্গি জঙ্গলে বিরল প্রজাতির এ গাছের সন্ধান মিলেছে। এ ধরনের দুটি গাছ রয়েছে। আরেকটি গাছ রামনগরের কারি জঙ্গলে রয়েছে। এ দুটি গাছ গত পাঁচ বছর ধরে পর্যটকদের অন্যতম আকর্ষণ। গাইডদের সঙ্গে নিয়ে এই গাছ দুটি দেখতে যান পর্যটকরা। অনেকে স্পর্শও করেন।

এই গাছটির আসল নাম ‘‌রেন্ডিয়া ডক্ট্রোমাম।’ এই হাসির গাছ নামটি লোক মুখে মুখে হয়ে গেছে। এ গাছগুলি ‌৩০০ থেকে ১৩০০ মিটার উচ্চতার মধ্যেই থাকে।

এদিকে এরই মধ্যে গাছ দুটিকে নিয়ে পরীক্ষা-নিরীক্ষা শুরু হয়ে গেছে। কেনো মানুষের স্পর্শ পেলেই গাছগুলি নড়তে শুরু করে, বিজ্ঞানীরা তার কারণ অনুসন্ধান করতে শুরু করেছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বর্ণমালা টিভি'কে জানাতে ই-মেইল করুন- bornomalatv@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

বর্ণমালা টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

1

2

3

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। বর্ণমালা টিভি | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: রাইতুল ইসলাম