ঢাকা, বৃহস্পতিবার ১৪ নভেম্বর ২০১৯, ৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

মুশফিকের ‘কলাপাতায় খাওয়ার’ ছবি ভাইরাল

প্রকাশিত : ০৪:০৭ পূর্বাহ্ণ, ১৫ আগস্ট ২০১৯ বৃহস্পতিবার ৪৮ বার পঠিত

নিউজ ডেস্ক
alokitosakal

 

মসজিদের বারান্দার বসে পড়া এবং নিজের জার্সি পরিহিত ৩৩ জন বন্ধুর একটি ছবি ফেসবুকে দিয়ে ভাইরাল হওয়ার পর এবার ভাইরাল হয়েছে মুশফিকের ‘কলাপাতায় খাওয়ার’ একটি ছবি। যেখানে দেখা যাচ্ছে, খোলা ময়দানে মাটির ওপর বিছানো কাপড়ের আসনে এক পা মুড়ে বসে কলা পাতায় গোসত দিয়ে ভাত খাচ্ছেন তিনি।

আজ বুধবার নিজের ভিরিফায়েড ফেসবুক পেজে বিকেল পাঁচটার দিকে ছবিটি পোস্ট করা হয়। ছবিটির উপরে কোন ক্যাপশন দেয়া হয়নি।

তবে বিশ্বস্ত সূত্রে জানা গেছে, পরিবেশনটা ছিল বগুড়ার ঐতিহ্যবাহী আলুঘাটি (মাংস সহ আলুর ঘন্ট)। সাধারণত মজলিশে (মৃতের কুলখানি) পরিবেশন করা হয়।

মুশফিকের এ ছবিটি পোস্ট করার পরপরই লাইক, কমেন্ট ও শেয়ারে ভরে যায়। বাংলাদেশ ক্রিকেটের মিস্টার ডিপেন্ডেবল খ্যাত মুশফিকুর রহিমের এ ছবিটিও রীতিমত ভাইরাল হয়ে যায়।

জাতীয় ক্রিকেট দলের রান মেশিন এবং উইকেট রক্ষক মুশফিকুর রহীম। তার ভক্তকুলের অভাব নেই। যেখানেই যান সেখানেই ভক্তকুলের ভালোবাসায় সিক্ত হন। মুশফিকও ভক্তকুলকে ভালোবাসা দিতে এতটুকুও কার্পণ্য করেন না। যেমন এবারের ঈদুল আজহার দিনেই সবাইকে ভালোবাসা ও শুভেচ্ছায় শিক্ত করেন মুশি।

এদিকে আজকের এই ছবিটি পোস্ট করার পরপরই নানা ধরণের কমেন্টে ভরিয়ে দিয়েছেন তার ভক্তকুল। এ প্রতিবেদন লেখা পর্যন্ত প্রায় সাড়ে সাত হাজার কমেন্ট করা হয়েছে। যেগুলোর অধিকাংশতেই প্রশংসায় ভাসিয়েছেন সমর্থকরা। কেউ কেউ আবার একটু খোঁচা মেরেও কথা বলেছেন। যার মধ্যে বেশ কয়েক জনের লেখা নিচে তুলে ধরা হল-

মুহাম্মাদ মুশফিকুর হৃদয় নামের একজন লিখেছেন, আপনি একটু ব্যতিক্রম ?এক্কেবারে খাটি বাঙালির মতো কলপাতায়,,,,, সাথে খাটি হাসি। সবার মাঝে আপনার চেহারার এই হাসি হাসি ভাবটার জন্যই আরো কিউট লাগে, অসাধারণ লুকে আরো সুন্দর লাগে আপনাকে প্রিয় মুশি ????

তানভির শাহরিয়ার রিমন নামের এক ব্যবসায়ী লেখেন, এক টুকরা বাংলাদেশ ! প্রাউড অব ইউ ম্যান !!

মুহাম্মাদ লাবলু লিখেছেন, কোনো সন্দেহ নেই মুশি শুধু বাংলাদেশেরই নন সারা বিশ্বের সর্বকালের অন্যতম সেরা প্লেয়ার??। আমরা ভাগ্যবান তার খেলা শুরু থেকে দেখতে পারছি বলে।???

মায়া আক্তার নামের এক ভক্ত লিখেছেন, ভালবাসা বেড়ে গেল আরও অনেক বেশী। লাভিউ ফ্রম মাই ডিপ হার্ট মুশি ভাই। ?

ঢাবিতে ইংলিশ লিটারেচার পড়ুয়া মাহি অপি নামের এক ফেসবুক ইউজার লিখেছেন, মানবতা ও মনুষ্যত্ববোধ টাকা দিয়ে কেনা সম্ভব নয়! এগুলা অর্জন করতে হয়! মুশি ইউ গট মাই হার্ট!!❤❤❤

শাহরিয়ার হামিদ রাসেল নামের একজন লিখেছেন, Eid Mubarak, Mr Dependable. The nation is calling you, lots of great innings awaiting from your ‘wrists and arms’. Du’a and Good wishes of Eid ul Adha, brother.

মুরাদ হোসাইন লিখেছেন, আহ! প্রিয় মুশফিক ভাই। এরকম নিরহংকার মানুষ খুব কমই দেখা যায়, কলা পাতায় ঐতিহ্যবাহি মেন্দা ভাত আহ কি স্বাদ!

রেজাউর রাসেল নামের এক কলেজ ছাত্র লিখেছেন, বগুড়ার ঐতিহ্যবাহী আলুঘাটি (মাংস সহ আলুর ঘন্ট)। সাধারণত মজলিশে (মৃতের কুলখানি) পরিবেশন করা হয়। মুশফিক ভাইয়ের সাধারণ জীবনযাপনের এক অসাধারণ ছবি।

রাহাত শামিম নামের একজন লিখেছেন, মুশফিক একমাত্র বাংলাদেশী প্লেয়ার, যে শুধু একদম সাধারণ মনের মানুষই নন। যে আমাদের প্রিয় নবী হজরত মোহাম্মদ (সাঃ) এর সুন্নতী তরিকায় জীবন যাপন করেন।

আহনাফ আনিস লিখেছেন, প্রথম দেখে বিশ্বাস করতে পারছি না এটা মুশি ভাই..!? তারপর গভীর দৃষ্টিতে তাকালাম, আর ক্ষনিকের সময় ভাষা হারিয়ে পেলেছি? সত্যি ভাই আপনি অনেক বড় মনে মানুষ।? ভালোবাসা, দোয়া রইলো মনের গহীন থেকে?

শাহিনুল আলম লিখেছেন, নিতিবোধ যার এখনও ধুয়ে যায়নি। তোমাকেও সেলুট করলেও সেটা কম হবে। তোমার মত বিবেক আমাদের সকলেরই হওয়া উচিৎ। দোয়া রইল।

লিপি আক্তার নামের এক কলেজছাত্রী লিখেছেন, রেসপেক্ট ডেয়ার??? আপনি একদম কাঁদা মাটির মতো যেখানে লাগায় সেখানেই লেগে যায়।??? সাদামাটা জীবনের একটা চিত্র, কলাপাতায় ভাত??

রিয়াদ আহমেদ নামে চিটাগাং ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এক ছাত্র লিখেছেন, আপনি এভাবে গরুর গোস্ত খাওয়ার ছবি ফেজবুকে পোষ্ট করে, গরিব সাধারণ মানুষের মনে কষ্ট দিচ্ছেন! যা একদম অমানবিক!? আপনি ২ বছর আগে রক্তমাখা ছুরি হাতে ছবি পোষ্ট করেছিলেন, সেটাও ছিলো শিশুদের জন্য হুমকি স্বরুপ!? এতসব ঘটনা থেকে আপনার শিক্ষা পাওয়া উচিৎ ?? আমি যে আপনাকে মনে মনে লাইক করি সেটা আবার ঘটা করে কাউরে বলতে জাইয়েন্না!!

রখো পিলান্ত নামে গারো জনগোষ্ঠীর এক প্রৌঢ় ব্যক্তি লিখেছেন, মুশফিক আপনার এই ছবিটা দেখে খুব ভাল লাগলো। বিভিন্ন অনুষ্ঠানে আমরাও (গারো জনগোষ্ঠী) এভাবেই কলা পাতা অথবা কলা গাছের আবরণী ছাল দিয়ে প্লেট বানিয়ে খাবার পরিবেশন করি।

এনামুর রহমান শিমুল নামে সিলেটের এক ভক্ত লিখেছেন, হাহা প্লেট নাই ভাই? মধ্যবিত্ত না কি? কিপটেমি ছাড়ুন, টাকা তো কম কামাই করেন না। একটা শরিফ মেলামাইনের প্লেট কিনতে পারেন না? আপ্নারা আমাদের আইডল। আপনাদের কাছ থেকে এসব শিখবো? জানেন না কিপটের ধন পিপড়ায় খায়।

এভাবেই ভালোবাসা, দোয়া আর খোঁচা মেশানো কথামালায় শিক্ত করেন প্রিয় ক্রিকেটার মুশফিককে। এর আগে জাবির কেন্দ্রীয় মসজিদের এক বারান্দায় বসে পড়াশোনা করেন তিনি। যে দৃশ্য দেখে মুশফিকের প্রশংসা করেছেন অনেকে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বর্ণমালা টিভি'কে জানাতে ই-মেইল করুন- bornomalatv@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

বর্ণমালা টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

1

2

3

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। বর্ণমালা টিভি | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: রাইতুল ইসলাম