ঢাকা, বুধবার ২০ নভেম্বর ২০১৯, ৬ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

১ ইঞ্চি স্ক্রিনের ল্যাপটপ

প্রকাশিত : ০৪:৪১ অপরাহ্ণ, ৭ আগস্ট ২০১৯ বুধবার ৫৭ বার পঠিত

নিউজ ডেস্ক
alokitosakal

এক ইঞ্চি স্ক্রিনের ল্যাপটপই হলো দুনিয়ার সবচেয়ে ছোট ল্যাপটপ। যিনি এই ল্যাপটপটি বানিয়েছেন তার নাম পল ক্লিঞ্জার। পল ক্লিঞ্জার এই ল্যাপটপটির নাম দিয়েছে থিংকটিনি। এই ল্যাপটপ আইবিএম এর থিঙ্কপ্যাডের চেয়েও ছোট।

ক্লিঞ্জারের এই ল্যাপটপে মাত্র ০.৯৬ ইঞ্চি স্ক্রিন দেওয়া হয়েছে। এই ছোট ল্যাপটপে থিঙ্কপ্যাডের মতো কিপ্যাডের মাঝখানে একটি লাল রঙের ট্র্যাকপয়েন্ট স্টাইলের কার্সার কন্ট্রোলার রয়েছে।

এই ল্যাপটপে ১২৮×৬৪ পিক্সেলের ওএলইডি ডিসপ্লে দেওয়া হয়েছে। এরসাথে এই ছোট ল্যাপটপে এটিনি-১৬১৪ মিনি কন্ট্রোলার আছে।

এই ল্যাপটপে দেওয়া হয়েছে ৩০০ এমএএইচ ব্যাটারি। এর ব্যাটারি রিচার্জেবল। এর সঙ্গে টিপি-৫৪০০ ব্যাটারি চার্জার দেওয়া হয়েছে। ল্যাপটপটির বিশেষ দিক হলো- এতে আপনি গেমও খেলতে পারবেন। এক ইঞ্চির এই ল্যাপটপে স্নেক, লুনার ল্যান্ডার এবং টেট্রিস এর মতো গেম সাপোর্ট করে।

ক্লিঞ্জার এই মিনি ল্যাপটপ থিংকটিনি বানাতে এক সপ্তাহ সময় নিয়েছে। ক্লিনজার জানিয়েছে এর কম্পোনেন্টস এর জন্য ৭০ ডলার এবং কাস্টম প্রিন্টেড সার্কিট বোর্ডের জন্য ১৫ ডলার খরচ হয়েছে। সূত্র: গিজমোডো

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বর্ণমালা টিভি'কে জানাতে ই-মেইল করুন- bornomalatv@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

বর্ণমালা টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

1

2

3

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। বর্ণমালা টিভি | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: রাইতুল ইসলাম